Home দেশ নাড়িভুঁড়ি সহ পড়ে থাকা কন্যা সন্তানের দায়িত্ব নিয়েছে ছাত্রলীগ

নাড়িভুঁড়ি সহ পড়ে থাকা কন্যা সন্তানের দায়িত্ব নিয়েছে ছাত্রলীগ

0
44,102
ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদকঃ  মানবতার সেবায় বাংলাদেশ ছাত্রলীগ । এক পাগলী ‘মা’ হয়েছিল, কিন্তু বাবা হয়নি কেউ। পাগলী যখন প্রসব যন্ত্রণায় চটপট করছিলো তখন পাগলী জানতো না পাগলীর আসলে কি হয়েছে। বালুর মধ্যে একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম দিলো পাগলী। কিন্তু পাগলীটা তখনও জানতো না সে ‘মা হয়েছে। প্রসব যন্ত্রণায় চটপট করা পাগলীটা বালুর মধ্যে পড়ে আছে আর চিৎকার করেতে ছিল। ঠিক তখনি ছাত্রলীগের চারজন বন্ধু ওই পাগলীর কান্না শুনতে পান। তারা গিয়ে দেখেন পাগলী মা হয়েছে। আর প্রসব যন্ত্রণায় চিৎকার করতেছে। পাগলী ফুটফুটে একটা কন্যা সন্তানের জন্ম দিয়েছে। আর ওই কন্যা সন্তান নাড়িভুঁড়ি সহ পড়ে আছে বালুর মধ্যে।

ছাত্রলীগের চার বন্ধু পাগলীর কষ্ট দেখে এলাকার আশেপাশে নারীদের সাহায্য চাইলেন, কিন্তু সাহায্য করতে কেউ এগিয়ে আসেনি। পরে ছাত্রলীগের ভাইয়েরা পাগলীটাকে হাসপাতালে নিয়ে গেলেন, পাগলীকে সুস্থ করে তুললেন। সুস্থ হওয়ার পর পাগলী যাকেই হাসপাতালে দেখে তাকেই উদ্দেশ্য করে বলে, ওই দেখ তোর মামারা আসছে তোকে দেখতে।” বঙ্গবন্ধুর আদর্শ কী সেটা এখানেই স্পষ্টভাবে প্রমাণিত।

৪ জন ছাত্রলীগের ভাই ছাড়া কী ওই এলাকায় আর কোন মানুষ ছিলনা? নিশ্চই ছিল। কিন্তু সবাই আদর্শ নিয়ে চলতে পারে না, আর সবাই ছাত্রলীগ হতে পারে না। বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সবসময় মানবতার সেবায় এগিয়ে এসেছে। আর এটাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ। শ্রদ্ধা জানাই তাঁদের যারা সব কিছুর উর্ধে গিয়ে মানবতার সেবায় এগিয়ে এসেছেন এবং প্রমান করেছেন যে, পৃথিবীতে এখনও অনেক ভালো মানুষ আছেন।

১. জা‌হিদ হাসান অ‌মি
সা‌বেক যুগ্ম সাধারণ সম্পাদক,
সরকারী বরহামগঞ্জ ক‌লেজ ছাত্রলীগ

২. শাহ‌রিয়ার সাগর
সা‌বেক সহ সভাপ‌তি,
সরকারী বরহামগঞ্জ ক‌লেজ ছাত্রলীগ

৩. ইব্রা‌হিম !

এই তিন ভাই ই ছি‌লেন পু‌রো ঘটনায় !ঘটনা‌টি ঘটেছে হা‌তির বাগান মাঠ, শিবচর, মাদারীপুর ।

Facebook Comments
Load More Related Articles
Load More By Newsbd24hour.com
Load More In দেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

নব্য যুবলীগ নেতা মতিন গৃহবধুকে ধর্ষণ করার পর ধর্ষিতার স্বামীকে জোরপূর্বক তালাক

নিউজ ডেস্কঃ নব্য যুবলীগ নেতা মতিন কর্তৃক গৃহবধুকে ধর্ষণ করার হৃদয়বিদারক ঘটনাটি গত কয়েকদি…