Home দেশ হবিগঞ্জ-৪ আসনে জনপ্রিয়তার শীর্ষে বাংলাদেশের রাজনীতির বিস্ময় বালক ‘ব্যারিষ্টার সুমন’

হবিগঞ্জ-৪ আসনে জনপ্রিয়তার শীর্ষে বাংলাদেশের রাজনীতির বিস্ময় বালক ‘ব্যারিষ্টার সুমন’

0
43,838
ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন

সাইফুল ইসলাম বিপ্লব,নিউজ ডেস্কঃ  ইতিহাসের পাতায় পাতায় বিধৃত আছে যে , “নেতাকে বিশ্লেষণী মনের অধিকারী হতে হবে, নিজের বুদ্ধি-বিবেচনা প্রয়োগের সামর্থ্য থাকতে হবে, পরিস্থিতি সামলাবার মতো মনের জোর, সাহস ও প্রজ্ঞা এবং সর্বোপরি দৃঢ়চেতা হতে হবে। এই হচ্ছে একজন সার্থক বা সফল নেতা কিংবা নেতৃত্বের  । নেতৃত্বের যদি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার ক্ষমতা না থাকে, প্রজ্ঞা ও সাহস না থাকে তাহলে সংকট তীব্র পর্যায়ে  যায় । নেতৃত্ব যদি অর্বাচীনের মতো কারও পাতা ফাঁদে পা দেয় তাহলে তো তার পরিণাম ভয়াবহ হতে বাধ্য। নেতা জনগণকে নেতৃত্ব দেবে নাকি জনগণের নির্দেশ মতো চলবে এ এক বিতর্কই বটে! তবে যা সত্য তা এই যে, নেতৃত্বকে জনকল্যাণমুখী, ত্যাগী, সাহসী, বিচক্ষণ এবং দূরদর্শী হতেই হবে। তা না হলে বিপদ পদে পদে ঘনীভূত হবে।”

উপরোক্ত গুণাবলী যখন আমার লেখাতে ধারণ করছিলাম ঠিক তখনই একটি নাম তাঁর আপন গতিতে আমার হৃদয়ে হুংকার দিয়ে উঠছিল । যে নামের সাথে একজন নেতার সবকটি গুণাবলী একে অপরের পরিপূরক । যে নামটি হবিগঞ্জ-০৪(চুনারুঘাট ও মাধবপুর উপজেলা) এর আওয়ামীলীগকে শক্তিশালী এবং মজবুত অবস্থানে দেখতে চায় । যে নামটি, বিভিন্ন  অচলাবস্থার নিরসন করে চুনারুঘাট ও মাধবপুর উপজেলার উন্নয়নের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখতে চায় ।প্রিয় পাঠকবৃন্দ বলছি,হবিগঞ্জ জেলা শাখা আওয়ামীলীগের সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য,বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর, চুনারুঘাট উপজেলার কৃতি সন্তান “ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন” এর কথা ।

তাঁর বর্ণাঢ্য কর্মময় জীবন, সাধারণ মানুষের সাথে তার অনুরাগ ভালবাসা, কমিটমেন্ট, একটি জনপদের পশ্চাৎপদ জনগোষ্ঠীর ভাগ্যর উন্নয়নে নিজের সম্পৃক্ততা তাকে নানা মুখী কর্মস্রোতে সম্পৃক্ত করেছে। এই আবেগ এবং ত্যাগ তাকে যেমন মানুষ প্রেমে উজ্জীবিত করেছে পাশাপাশি নিত্য নতুন সৃষ্টিতে তাঁকে তাড়িত করেছে ।যার উত্থানের সাথে  মিল রয়েছে “ দ্যা আউট সাইডার” উপন্যাসের নায়কের সাথে ।তাঁর মত “ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন” যেন নিয়তির বহুল আকাঙ্ক্ষিত সন্তান ।

মুক্তবুদ্ধি সম্পন্ন অসাম্প্রদায়িক চেতনা পুষ্ট সমাজ গড়ার এক লড়াকু সৈনিক হিসেবে তার সুনাম অক্ষুন্ন। তার অনন্য কীর্তি  চুনারুঘাট ও মাধবপুর উপজেলার  জনমানুষের কাছে অহংকার হিসেবে প্রতীয়মান হয়েছে । সৃষ্টি সুখের উল্লাসে “ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন” হাজারো মানুষকে অনেক মহৎ কিছু করার প্রেরনা যুগিয়েছে। তিনি রাজনীতি করছেন, যেই রাজনীতির সাথে উৎপাদন জড়িত, শিক্ষা জড়িত, উন্নয়ন জড়িত।

হবিগঞ্জ-৪ আসনে সকল গোয়েন্দা প্রতিবেদন এবং জনপ্রিয়তার ভিত্তিতে সবার থেকে এগিয়ে ব্যারিষ্টার সুমন  । দীর্ঘদিন থেকে স্থানীয় মানুষের সুখে দুঃখে পাশে থাকার কারণে সবার ভালবাসা তিনি বরাবরই পেয়ে এসেছেন।  স্থানীয় জনগণ ভালবেসে তাকে বলে ‘মাটি ও মানুষের নেতা’। চুনারুঘাট ও মাধবপুর উপজেলা আওয়ামীলীগের যে কোন সভা সমাবেশে সবচেয়ে বেশী জন সমাগম হয় ব্যারিষ্টার সুমনের যে কোন মিছিল মিটিং-এ। ব্যক্তি ব্যারিষ্টার সুমন  সৎ রাজনীতিবিদ হিসেবে সকল মহলে পরিচিত। অন্য নেতাদের মতো তার বিরুদ্ধে অর্থনৈতিক কোন দুর্নীতির অভিযোগ কেউ কখনও করতে পারেনি। এই হিসেবে, হবিগঞ্জ-৪ আসনে বিএনপির যত ভোট ব্যাংকই থাকুক না কেন, ব্যারিষ্টার সুমন নৌকা  প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করলে কেউ তাকে পরাজিত করা প্রায় অসম্ভব। কেননা, শুধুমাত্র ব্যক্তিগত জনপ্রিয়তা দিয়েই তিনি নির্বাচিত হতে পারবেন বলে মনে করে উক্ত আসনের বেশীর ভাগ মানুষ ।

যখনি স্বাধীনতা বিরোধী অপশক্তির এজেন্ডা বাস্তবায়নকারী অশুভ শক্তি প্রিয় নেত্রীর বিরুদ্ধে কটাক্ষ করেছে, বিদ্রুপাত্মক স্লোগানে কলুষিত করেছে বাংলাদেশের আকাশ-বাতাস, আর ঠিক তখনই রুখে দাঁড়িয়েছে “ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন” । সৎ সাহস, প্রবল ইচ্ছা শক্তি আর দারুণ দক্ষতার সমন্বয়ে দুস্কৃতিকারীদের অবাঞ্ছিত ঘোষণা করেছেন । সাহসী ও সময়োচিত পদক্ষেপ নিয়ে দেশজুড়ে তৃণমূলের লাখো ছাত্রলীগ,যুবলীগসহ আওয়ামীলীগের সকল স্তরের নেতাকর্মীর মন জয় করে নিজেকে প্রমান করেছেন শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে ।

©সাইফুল ইসলাম বিপ্লব, ® http://www.newsbd24hour.com/

এই সাইটের কোন লেখা অন্য কোন সাইটে প্রকাশ করা আইনত দণ্ডনীয় অপরাধ ।

 

Facebook Comments
Load More Related Articles
Load More By Newsbd24hour.com
Load More In দেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

নব্য যুবলীগ নেতা মতিন গৃহবধুকে ধর্ষণ করার পর ধর্ষিতার স্বামীকে জোরপূর্বক তালাক

নিউজ ডেস্কঃ নব্য যুবলীগ নেতা মতিন কর্তৃক গৃহবধুকে ধর্ষণ করার হৃদয়বিদারক ঘটনাটি গত কয়েকদি…