Home রাজনীতি আওয়ামীলীগের সর্বোচ্চ মহলে পছন্দের শীর্ষে ‘ব্যারিস্টার সুমন’

আওয়ামীলীগের সর্বোচ্চ মহলে পছন্দের শীর্ষে ‘ব্যারিস্টার সুমন’

0
78,964
ব্যারিস্টার সুমন

নিউজ ডেস্ক,সাইফুল ইসলাম বিপ্লবঃ আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উপমহাদেশের জনপ্রিয় রাজনৈতিক দল ‘বাংলাদেশ আওয়ামীলীগ’ ইতিমধ্যে প্রাথমিক প্রস্তুতি গ্রহন করেছেন । বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলের তৃণমূল থেকে শুরু করে প্রেসিডিয়াম সদস্যদের সাথে নিয়মিত আলোচনা চালিয়ে যাচ্ছেন। বিভিন্ন অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী নিজেই নৌকার জন্য ভোট চেয়েছেন এবং জনগণের কাছে সরকারের সকল উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরার জন্য দলের তৃণমূলসহ সকল নেতাকর্মীদের উদাত্ত আহ্বান করেছেন ।

এরই পরিক্রমায়,প্রতিটি সংসদীয় আসনের জন্য প্রার্থী যাচাই বাছাই শুরু করে দিয়েছে ‘বাংলাদেশ আওয়ামীলীগ’ । সরকারের একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায় যে, সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা সহ বিভিন্ন গণমাধ্যম কর্মী থেকে পাওয়া তথ্য অনুযায়ী দলটি সম্ভ্রাব্য সকল প্রার্থীদের সম্পর্কে নিয়মিত খোঁজখবর রাখছেন। প্রার্থী চূড়ান্ত করতে দলটি অন্য যেকোন সময়ের তুলনায় এবার বেশি মনোনিবেশ করবেন বলে ইঙ্গিত পাওয়া গেছে ।

যেহেতু অন্য সময়ের তুলনায় এবার অধিক সংখ্যক বার যাচাই বাছাই হবে সেক্ষেত্রে দলের অনেক পরিচিত মুখও মনোনয়ন না পাবার সম্ভাবনা থাকবে। ক্লিন ইমেজের বিকশিত ব্যক্তিত্ব,জনগণের কাছে গ্রহণযোগ্য এবং মেধাবীদেরকে এবার প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হবে বলে ধারণা করা হচ্ছে। যেহেতু বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করতে চায় সেহেতু এবার যোগ্য এবং জনগণের কাছে সর্বাধিক গ্রহণযোগ্য লোকদেরকেই মনোনয়ন দেয়া হবে বলে সরকারের একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে।

এবার যেহেতু তরুণ মেধাবীদের বেশি সুযোগ দেয়া হবে সেক্ষেত্রে হবিগঞ্জ-৪(মাধবপুর-চুনারুঘাট) এ মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বেশ এগিয়ে আছে ‘ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন’।হবিগঞ্জ-৪ আসনে সকল গোয়েন্দা প্রতিবেদন এবং জনপ্রিয়তার ভিত্তিতে সবার থেকে এগিয়ে ‘ব্যারিষ্টার সুমন’। তৃণমূল থেকে উঠে আসা জাদুকরী নেতৃত্ব এবং মাধবপুর ও চুনারুঘাটের জনগণের কাছে সর্বাধিক জনপ্রিয় ‘ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন’ এর দিকেই মনোনয়ন যেতে পারে বলে ‘বাংলাদেশ আওয়ামীলীগ’ এর এক নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায়। ‘ব্যারিস্টার সুমন’ নিজ উদ্যোগে অনেক মহৎ কাজ করেছেন যা ইতিমধ্যে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপকভাবে আলোচিত হয়েছে।

ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন

মুক্তবুদ্ধি সম্পন্ন অসাম্প্রদায়িক চেতনা পুষ্ট সমাজ গড়ার এক লড়াকু সৈনিক হিসেবে তার সুনাম অক্ষুন্ন। তার অনন্য কীর্তি চুনারুঘাট ও মাধবপুর উপজেলার জনমানুষের কাছে অহংকার হিসেবে প্রতীয়মান হয়েছে । সৃষ্টি সুখের উল্লাসে “ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন” হাজারো মানুষকে অনেক মহৎ কিছু করার প্রেরনা যুগিয়েছে। তিনি রাজনীতি করছেন, যেই রাজনীতির সাথে উৎপাদন জড়িত, শিক্ষা জড়িত, উন্নয়ন জড়িত।

দীর্ঘদিন থেকে স্থানীয় মানুষের সুখে দুঃখে পাশে থাকার কারণে সবার ভালবাসা তিনি বরাবরই পেয়ে এসেছেন। স্থানীয় জনগণ ভালবেসে তাকে বলে ‘মাটি ও মানুষের নেতা’। চুনারুঘাট ও মাধবপুর উপজেলা আওয়ামীলীগের যে কোন সভা সমাবেশে সবচেয়ে বেশী জন সমাগম হয় ব্যারিষ্টার সুমনের যে কোন মিছিল মিটিং-এ। ব্যক্তি ব্যারিষ্টার সুমন সৎ রাজনীতিবিদ হিসেবে সকল মহলে পরিচিত। অন্য নেতাদের মতো তার বিরুদ্ধে অর্থনৈতিক কোন দুর্নীতির অভিযোগ কেউ কখনও করতে পারেনি। এই হিসেবে, হবিগঞ্জ-৪ আসনে বিএনপির যত ভোট ব্যাংকই থাকুক না কেন, ব্যারিষ্টার সুমন নৌকা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করলে কেউ তাকে পরাজিত করা প্রায় অসম্ভব। কেননা, শুধুমাত্র ব্যক্তিগত জনপ্রিয়তা দিয়েই তিনি নির্বাচিত হতে পারবেন বলে মনে করে উক্ত আসনের অধিকাংশ ভোটার।

ব্যারিষ্টার সুমন

 

হবিগঞ্জ-৪ আসনের আরেকটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায় যে, চুনারুঘাট ও মাধবপুর উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের কাছেও গ্রহণযোগ্যতা লাভ করেছে ‘ব্যারিষ্টার সুমন’। বাংলাদেশের সকল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দেয়া প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত দেশসেরা বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন ‘ব্যারিষ্টার সুমন’। পরবর্তীতে তিনি ‘ইউনিভার্সিটি অব লন্ডন’ থেকে আইন বিষয়ের উপর উচ্চতর ডিগ্রী অর্জন করেন । এ সময় তিনি লন্ডনের ‘দি সিটি ল স্কুল’ থেকে ‘বার ভেকেশন কোর্স’ সম্পন্ন করে স্বপ্নের ব্যারিস্টার হওয়ার যোগ্যতা অর্জন করেন ।

জীবনের প্রতিটি স্তরে মেধা ও যোগ্যতার প্রমাণ দিয়েই সবার কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন ‘ব্যারিষ্টার সুমন’ । আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের শক্ত অবস্থান অক্ষুণ্ণ রাখতে ‘ব্যারিষ্টার সুমন’ এর সাংগঠনিক ক্ষমতাকে কাজে লাগানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি রেখেছেন চুনারুঘাট ও মাধবপুর উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।

© সাইফুল ইসলাম বিপ্লব/নিউজবিডি টোয়েন্টিফোর আওয়ার ডটকম ।

 

 

 

 

Facebook Comments
Load More Related Articles
Load More By Newsbd24hour.com
Load More In রাজনীতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ক্লাবগুলোতে রমরমা ক্যাসিনো ব্যবসা,নিশ্চুপ কেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়?

বাংলাদেশে গত কয়েক সপ্তাহ ধরে ‘ক্যাসিনো অভিযান’ নিয়ে নানা আলোচনা সমালোচনা চলছ…