Home রাজনীতি আওয়ামীলীগের কোন উদীয়মান সৎ নেতা মানেই যেন জামাত শিবিরের মাথাব্যাথা

আওয়ামীলীগের কোন উদীয়মান সৎ নেতা মানেই যেন জামাত শিবিরের মাথাব্যাথা

0
41,713
ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সুমনের জনপ্রিয়তা যেন কাল হয়ে দাঁড়িয়েছে তাঁর জন্য । নিজস্ব অর্থায়নে একের পর এক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন তিনি । তাঁর নির্বাচনী এলাকা চুনারুঘাট ও মাধবপুর উপজেলার অসহায় মানুষের জন্য নিজস্ব অর্থায়নে এ পর্যন্ত যা কাজ তিনি করেছেন তা গত কয়েক দশকেও কেউ করতে পারেনি। পরিবর্তনের আলোকবর্তিকা হয়েই তিনি মিশে গেছেন আপামর জনতার সাথে । আজ যেখানে সারা বাংলাদেশে ব্যারিস্টার সুমনকে নিয়ে ইতিবাচক আলাপ আলোচনা চলছে সেখানে তাঁকে নিয়ে একের পর এক কুৎসা রটনায় লিপ্ত রয়েছে অসংখ্য স্বাধীনতা বিরোধী অপশক্তির এজেন্ডা বাস্তবায়নকারী শিবিরের কুচক্রীমহল। ব্যারিস্টার সুমনকে নিয়ে বিএনপি জামায়াত সমর্থিত বিভিন্ন অনলাইন প্লাটফর্ম থেকে বিভিন্ন মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে তাঁর জনপ্রিয়তাকে ম্লান করার কুপ্রয়াস চালাচ্ছে । শুধু মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করার মধ্যেই তাঁরা সীমাবদ্ধ নয় তাঁরা ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিও দিচ্ছে ।

ব্যারিস্টার সুমন পারিবারিকভাবেই আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত । তিনি একাধারে ছাত্রলীগ,যুবলীগ সহ বিভিন্ন আওয়ামীপন্থী সংগঠনের সাথে দীর্ঘদিন ধরেই যুক্ত আছেন । বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করার অভিযোগে শিবির নিয়ন্ত্রিত বিভিন্ন অনলাইন মাধ্যম ব্যবহার করে ব্যারিস্টার সুমনকে ভিন্নরুপে উপস্থাপন করার কুপ্রচেষ্টা চালাচ্ছে। আওয়ামীলিগের রাজনীতির সাথে জড়িত থাকার কারনেই মূলত তাঁর পেছনে লেগে আছে শিবির । সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে শিবিরের সমর্থকরা ব্যারিস্টার সুমনকে নিয়ে বিভ্রান্তকর তথ্য উপস্থাপন করে তাঁর ইমেজ নষ্ট করার পাঁয়তারা করছে ।

ব্যারিস্টার সুমন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একজন সম্মানিত প্রসিকিউটর। বাংলাদেশের কুলাঙ্গার খ্যাত বিভিন্ন রাজাকারদের বিচার প্রক্রিয়ায় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেছেন ব্যারিস্টার সুমন। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একজন প্রসিকিউটর হিসেবে কাজ করার পূর্বে ২১শে আগস্ট গ্রেনেড হামলায় জড়িত সন্ত্রাসীদের বিচার প্রক্রিয়ার সাথেও যুক্ত ছিলেন ব্যারিস্টার সুমন। দুঃখজনক হলেও সত্য, ব্যারিস্টার সুমন তাঁর পেশাগত দায়িত্ব পালন করতে গিয়েও নানা হুমকির সম্মুখীন হয়েছেন।

ব্যারিস্টার সুমনকে হুমকি

ধর্মকে ব্যবহার করে শিবির নিয়ন্ত্রিত বিভিন্ন ফেসবুক পেইজ থেকে ব্যারিস্টার সুমনকে নিয়ে বিভিন্ন ধরনের কুৎসা রটায়। আওয়ামীলীগের নেতা হবার কারনেই ব্যারিস্টার সুমন নানা হুমকির সম্মুখীন হয়েছেন।এ পর্যন্ত অসংখ্যবার তাঁর উপর হামলা করার জন্য ফেসবুকে বিভিন্ন ইভেন্ট তৈরি করা হয়েছে ।

এ বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার সুমন নিউজবিডি২৪আওয়ারের প্রতিনিধিকে বলেন,”আমি আওয়ামীলীগ পরিবারের সন্তান। আমি বঙ্গবন্ধুর আদর্শকে শৈশব থেকেই ধারণ করে এসেছি। বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন ঘটাতে আমি প্রতিনিয়ত আমার মাধবপু্র ও চুনারুঘাটের শোষিত মানুষের পাশে থাকার শপথ গ্রহণ করেছি ।এ জন্য আমি হয়তো অনেক বিপদের সম্মুখীন হবো। প্রকাশ্যে অপ্রকাশ্যে এ পর্যন্ত বহুবার আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে স্বাধীনতা বিরোধী অপশক্তির এজেন্ডা বাস্তবায়নকারী শিবির। এদেশের কুখ্যাত রাজাকারদের বিচার প্রক্রিয়ার সাথে যুক্ত ছিলাম বলে শিবির আমাকে নানা সময়ে অনেক হুমকি দিয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন এবং আমার এলাকার মেহনতি মানুষের পক্ষে কথা বলতে গিয়ে আমি শিবিরের সাথে কোন আপোষে যাবো না।তাঁরা আমাকে যতই প্রাণনাশের হুমকি দেয় তাতে আমি সত্যের পথ থেকে পিছপা হবো না,ইনশাআল্লাহ ।

©সাইফুল ইসলাম বিপ্লব

®নিউজবিডি২৪আওয়ার ডট কম ।

Facebook Comments
Load More Related Articles
Load More By Newsbd24hour.com
Load More In রাজনীতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ক্লাবগুলোতে রমরমা ক্যাসিনো ব্যবসা,নিশ্চুপ কেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়?

বাংলাদেশে গত কয়েক সপ্তাহ ধরে ‘ক্যাসিনো অভিযান’ নিয়ে নানা আলোচনা সমালোচনা চলছ…