তামিম ইকবাল

সাইফুল ইসলাম বিপ্লব,স্পোর্টস ডেস্কঃ  ‘ডেডিকেশন’ কাকে বলে তা আজ সরাসরি দেখার সৌভাগ্য অর্জন করলো হাজার হাজার মাইল অদূরে অবস্থিত মরুভূমির দেশ ‘আরব আমিরাত’। এ যেন এক অভূতপূর্ব দৃশ্য যা কল্পনা করতে গেলেও দম আটকিয়ে যায়।যে অভূতপূর্ব দৃশ্যের কাছে অসহায় আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছে বিরোধী দল। যে অভূতপূর্ব দৃশ্যের সাথে তাল মিলিয়ে সৃষ্টি সুখের উল্লাসে উত্তাল সাগরের ঠিক মধ্যখানে আটকে থাকা জাহাজটি তীরে ফেরার অনুপ্রেরণা পেয়েছে ।

হাজার হাজার মাইল অদূরে চলছে এশিয়া কাপের আসর । যে আসরের প্রথম ম্যাচটি ছিল ‘বাংলাদেশ বনাম শ্রীলংকা’। বাংলাদেশ খেলবে আর সে ম্যাচে কোন অভূতপূর্ব দৃশ্যের অবতারণা হবে না তা কি হয় ? সকল জল্পনা কল্পনা শেষে টস ভাগ্যের কল্যাণে প্রথমে ব্যাট করতে নামে প্রিয় বাংলাদেশ। খেলা শুরু হওয়ার অল্প সময়ের মধ্যেই বিশ্ব দেখলো এক বিবর্ণ বাংলাদেশ।বাংলাদেশ ক্রিকেটের সেরা ওপেনার তামিম ইকবাল খান হাতে শক্ত চোট পেয়ে মাঠ থেকে সোজা হাসপাতালে।এর পরপরই বাংলাদেশের প্লেয়ারদের বডি লাঙ্গুয়েজে একরাশ হতাশার ছাপ খুব ভালোভাবেই ফুটে উঠলো ।

একদিকে মুশফিক অপরদিকে মিথুন ছাড়া যেন অন্যরা আসা যাওয়ার মিছিলে যোগ দিয়েছে । মিথুন আউট হবার পর আশংকা আরও বেড়েই চলছে । এদিকে মুশফিকের সেঞ্চুরিও ঘনিয়ে আসছে তবে  যেন ‘কোথাও কেউ নেই’ এর মতো অবস্থা । এমন সময় , হ্যামিলিয়নের বাঁশিওয়ালার মতোই এক নায়কের আবির্ভাব।

tamim

ভাঙ্গা হাত নিয়েই দেশের টানে তাঁর নিজস্ব আবেগকে সম্মান জানিয়ে এক অকুতোভয় সৈনিকের মতো মাঠে পুনরায় হাজির ‘তামিম ইকবাল’। দেশের ক্রিকেটের প্রতি তাঁর এ আবেগ যেন পুরো বাংলাদেশের শক্তিতে পরিণত হয়েছে । যে উদ্দেশ্যে মাঠে নেমেছেন তামিম তা বাস্তবায়নও ঘটলো। মুশফিককে যোগ্য সঙ্গ দেয়ার নিমিত্তে এক হাতেই ব্যাট করার দুঃসাহস দেখায় তামিম। এ যেন এক অনুপ্রেরণা । যে অনুপ্রেরণার আদর্শ শীর্ষ মুশফিক। তামিমের কাছ থেকে পাওয়া অনুপ্রেরণাকে কাজে লাগিয়ে শতক হাঁকানোর পাশাপাশি শ্রীলংকা দলকে দিলেন একটি পাহাড়সম টার্গেট।

অবশেষে, জয়টা বাংলাদেশেরই হলো। আর যে জয়ের নেপথ্যের নায়ক হয়ে ইতিহাস গড়লেন ‘তামিম ইকবাল’ ।

©সাইফুল ইসলাম বিপ্লব

Facebook Comments
Load More Related Articles
Load More By Newsbd24hour.com
Load More In ক্রিকেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

৩২ রনে ৫ উইকেট ! স্পিন ঘূর্ণিতে ক্যারিবিয়ান শিবিরে ধস

ব্রেথওয়েট ও পাওয়েল ওপেনিং জুটিতে নামেন।সাকিব ঘূর্ণিতে ব্রেথওয়েট এবং মেহেদী ঘূর্ণিতে পাওয়েল…