Home দেশ ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়

0
433
ব্যারিস্টার সুমন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সাবেক মেধাবী শিক্ষার্থী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সম্মানিত প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ রাজু ভাস্কর্যের পাদদেশে আজ সকাল ১১ টায় একটি মানববন্ধন করেছে।এসময় ডাকসুর সদস্য রাকিবুল ইসলাম ঐতিহ্যও এ মানববন্ধনে উপস্থিত ছিলেন।তাছাড়া,উক্ত মানববন্ধনে দেশের আরও কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উপস্থিত ছিলেন। গতকাল ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে উক্ত মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট সুমন কুমার রায় নামের এক আইনজীবী।

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন,”ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা এ মামলাটি মিথ্যা ও ভিত্তিহীন। ফেসবুকে ব্যারিস্টার সুমনের নামে খোলা ফেক আইডি থেকে দেয়া একটি বিভ্রান্তিকর স্ট্যাটাসের উপর ভিত্তি করে এ মামলাটি দায়ের করা হয়। যে ফেক আইডি থেকে উক্ত বিভ্রান্তিকর স্ট্যাটাসটি দেয়া হয়েছে তার সাথে ব্যারিস্টার সুমনের কোনপ্রকার সংশ্লিষ্টতা নেই।গত ২৮/০৫/২০১৯ তারিখে উক্ত পেইজের বিরুদ্ধে শাহবাগ থানায় ব্যারিস্টার সুমন নিজেই একটি জিডি করেন(জিডি নং-১৭০৯)।                                                                              
সোশ্যাল মিডিয়াকে ইতিবাচকভাবে কাজে লাগিয়ে সমাজের রন্ধ্রে রন্ধ্রে থাকা নানা অসঙ্গতির সমাধান করতে ব্যারিস্টার সুমন উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছেন।বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে জীবনের ঝুঁকি নিয়ে তিনি দিনের পর দিন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।ফেসবুক লাইভে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত সমাজসেবায় নিয়োজিত রয়েছেন।এ পর্যন্ত তিনি তাঁর নিজস্ব অর্থায়নে ২৬ টি কাঠের ব্রিজ নির্মাণ করে আলোড়ন সৃষ্টি করেছেন।নিজের কর্মগুণেই তিনি আজ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন।এই জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল প্রতিনিয়তই তাঁর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে।দেশবিরোধী একটি কুচক্রীমহল তাঁর নামে বিভিন্ন ফেক আইডি খুলে দেশের জনমানুষকে বিভ্রান্ত করে দেশকে পিছিয়ে দিতে চায়।ব্যক্তিজীবনে অত্যন্ত সৎ ও নির্ভীক ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে দায়ের করা গতকালের মামলাটিও ছিল দেশবিরোধী ষড়যন্ত্রের একটি প্রতিচ্ছবি।ব্যারিস্টার সুমন দেশের গণমানুষের সাথে যে ভালোবাসার বন্ধন তৈরি করেছেন তা এরকম মিথ্যা মামলা দিয়ে দমিয়ে রাখা যাবে না।কারন,ব্যারিস্টার সুমন আজ কোন সাধারণ একক ব্যক্তির নাম নয়।এটি এক চেতনার নাম,লক্ষ তরুণের প্রতিবাদী কণ্ঠের নাম,নিপীড়িত মানুষের ঘুরে দাঁড়ানোর নাম,অসহায় জনতার সহায় সম্বলের নাম।তাঁর প্রতিটি কথা মানুষের হৃদয়াঙ্গিনায় একেকটি ঊর্মিমালা সৃষ্টি করে।আর এই দায়বদ্ধতার জায়গা থেকেইঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।                                                                
ঢাবি শিক্ষার্থীদের দাবিসমূহ-          
১.ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও ভিত্তিহীন মামলা আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করতে হবে।    
২.দেশের বৃহত্তর স্বার্থে ব্যারিস্টার সুমনের জীবনের নিরাপত্তা জোরদার করতে হবে।
৩.সোশ্যাল মিডিয়াতে ব্যারিস্টার সুমনকে নিয়ে যারা অপপ্রচার চালাচ্ছে অতি শীঘ্রই তাঁদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।   
৪.যে আইনজীবী তাঁর নিজের ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন তাঁকে অবশ্যই জাতির সামনে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।   

Facebook Comments
Load More Related Articles
Load More By Newsbd24hour.com
Load More In দেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ক্লাবগুলোতে রমরমা ক্যাসিনো ব্যবসা,নিশ্চুপ কেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়?

বাংলাদেশে গত কয়েক সপ্তাহ ধরে ‘ক্যাসিনো অভিযান’ নিয়ে নানা আলোচনা সমালোচনা চলছ…