Home রাজনীতি ভিসির অর্থ কেলেঙ্কারি ফাঁস,স্বপদে ফিরতে পারে শোভন-রাব্বানী

ভিসির অর্থ কেলেঙ্কারি ফাঁস,স্বপদে ফিরতে পারে শোভন-রাব্বানী

0
50,830
শোভন-রাব্বানী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজে দুর্নীতির অভিযোগ আরও পাকাপোক্ত করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ঈদের আগে উপাচার্য ফারজানা ইসলামের কাছ থেকে ছাত্রলীগ ১ কোটি টাকা সালামি পেয়েছে বলে সংগঠনটির একাধিক নেতা স্বীকার করেছেন।

ওই ১ কোটি টাকা থেকে ২৫ লাখ টাকার ভাগ পেয়েছেন বলে স্বীকার করেছেন জাবি ছাত্রলীগের সহসভাপতি নিয়ামুল হাসান তাজ। তিনি যুগান্তরকে বলেন, ঈদের আগে এক কোটি টাকার চাঁদা থেকে আমি ও সাদ্দাম (জাবি ছাত্রলীগের যুগ্ম সম্পাদক) ২৫ লাখ টাকার ভাগ পেয়েছি।

তিনি বলেন, এ টাকা আমরা কীভাবে পেয়েছি, সেটা জানি; কিন্তু বাকি টাকার কারা কত পেয়েছে, তা জানি না। এখন যেহেতু প্রশাসনের বিরুদ্ধে বড় অঙ্কের দুর্নীতির অভিযোগ উঠেছে, তাই এটা তদন্ত হওয়া উচিত। প্রশাসন কত টাকার দুর্নীতি করেছে, তা প্রমাণ হওয়া উচিত

সোমবার সন্ধ্যায় যুগান্তরের সঙ্গে মুঠোফোনে ছাত্রলীগ নেতা তাজ আরও জানান, ঈদ সালামি হিসেবে ২৫ লাখ টাকা পেয়েছেন। প্রতি ঈদেই তারা সালামি পান, এবারও পেয়েছেন। তবে এবার বেশি পেয়েছেন।

ভিসির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেলে শোভন-রাব্বানীকে আবারো স্বপদে দেখতে চান হাজারো ছাত্রলীগ কর্মী। ছাত্রলীগ কর্মীদের দাবির প্রেক্ষিতে উক্ত বিষয়টি গণভবনে আলোচনা হতে পারে।তবে,আজ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন,”ভিসির বিরুদ্ধে পাওয়া অভিযোগ যদি সত্য প্রমাণিত হয় তাহলে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হবে।

ছাত্রলীগ নেতাদের চাঁদা দেয়ার অভিযোগে অভিযুক্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. ফারজানা ইসলাম তদন্তে দোষী প্রমাণ হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এমনটি জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

Facebook Comments
Load More Related Articles
Load More By Newsbd24hour.com
Load More In রাজনীতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ক্লাবগুলোতে রমরমা ক্যাসিনো ব্যবসা,নিশ্চুপ কেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়?

বাংলাদেশে গত কয়েক সপ্তাহ ধরে ‘ক্যাসিনো অভিযান’ নিয়ে নানা আলোচনা সমালোচনা চলছ…